আপডেটঃ ছিনতাইকৃত এক আসামী গ্রেফতার ।

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ময়মসিংহে নিয়ে যাওয়ার পথে ত্রিশালে পুলিশ ভ্যানে হামলা চালিয়ে ছিনতাই হওয়া জেএমবির মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী রাকিব হাসান গ্রেফতার হয়েছে। এছাড়া জাকারিয়া ও রাসেল নামে আরো দুই জেএমবি সদস্যকেও টাঙ্গাইলের সখিপুর থেকে গ্রেফতার করে পুলিশ। এখনো পলাতক রয়েছে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী সালাউদ্দীন সালেহীন ও ৩০ বছর সাজাপ্রাপ্ত আসামী জায়েদুল। সকালে এই ছিনতাইয়ের সময় বোমায় এক পুলিশ নিহতসহ আহত হয়েছে আরও দুজন। প্রতিনিধিদের সহায়তায় ফয়সাল সরকারের রিপোর্ট।

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে আসামীদের ময়মনসিংহে নেয়ার সময় ত্রিশালের সাইনবোর্ড এলাকায় পুলিশের প্রিজন ভ্যানে হামলা চালায় দুর্বৃত্তরা। পুলিশের গাড়ি লক্ষ্য করে ছোড়া হয় গুলি ও পেট্রোল বোমা। এ ঘটনায় পুলিশ সদস্য আতিক প্রান হারান। আহত হন এসআই হাবিবুর রহমান ও কনষ্টেবল সোহেল।

এ ঘটনায় জেএমবির মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী সালাউদ্দীন সালেহীন ও রাকিব হাসান এবং ৩০ বছর সাজাপ্রাপ্ত আসামী জায়েদুল ইসলাম ওরফে বোমা মিজানকে ছিনতাই করে নিয়ে যায় দুবৃর্ত্তরা।

১৫ থেকে ২০ জনের একটি শসস্ত্র দল ট্রাক ও মাইক্রোবাস নিয়ে এই ঘটনা ঘটায় বলে জানায় পুলিশ।

আসামীদের নিয়ে পালানোর সময় টাঙ্গাইলের সখীপুরে সড়ক দুর্ঘটনায় পড়ে মাইক্রোবাসটি। এ সময় আসামীরা পালিয়ে গেলেও আটক করা হয় জেএমবি সদস্য জাকারিয়াকে।

পরে অভিযান চালিয়ে তক্তারবাজার এলাকা থেকে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী রাকিব হাসানসহ রাসেল নামে আরো এক জেমবি সদস্যকে আটক করা হয়।

জেএমবি যে এখনো অত্যন্ত ক্রিয়াশীল , তা এই ছিনতাই ঘটনা প্রমান করে । সরকারের উচিৎ নজরদারী বৃদ্ধি করে এই সংগঠনের সমস্ত কার্যকলাপ নস্যাৎ করে দেয়া । নইলে যে কোন সময় বড় ধরনের কিছু ঘটিয়ে ফেলতে পারে এরা ।

২২০জন ২২০জন
0 Shares

৮টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য