আজ সেই দিন

হৃদয়ের স্পন্দন ২০ জানুয়ারী ২০১৫, মঙ্গলবার, ০২:৫৫:৩৪পূর্বাহ্ন বিবিধ ২৭ মন্তব্য

তোমাদের পাড়ায় এখন আর যাওয়া হয়না, তুমি আসার অনুরোধ করোনা বলে, কদাচিৎ বন্ধুদের আমন্ত্রণ উপেক্ষা না করতে পারলে ঢু মেরে যাই প্রিয় সে পথে, অবাক হলে!! তোমাদের পাড়া বললাম তাই? কি করবো বলো সেখানে আমার পরিচয় কয় জন ই বা জানে, যারা জানত না, চিনত না তারা যে আমার আর তোমার প্রেমকাহিনী জানে , সেভাবেই পরিচয়।
বন্ধুরা হাসি ঠাট্টা করে বলত আব্দুস সোবাহান রোডের নাম পরিবর্তন করা প্রয়োজন, কেউ চিনেনা বন্ধু, কিন্তু তোদের প্রেম কাহিনী এলাকায় গেছে রটে। নাম টা কি তবে হৃদয় ……. রোড করেই ফেলব? মুখে সিগেরেট নিয়ে, উদাসী চোখে আকাশে তাকিয়ে করে ফেল বলেছিলাম, পরদিন ঘুম থেকে উঠে দু চোখ কপালে, কাগজে বড় করে লেখা হৃদয় সুস্মিতা রোড, আব্দুস সোবাহান নামের স্থলে। বুঝতে পারলাম পাগল গুলুকে অনুমতি দিয়ে ভুল টা করেই ফেলেছি।
আজ সে ঘটনার পঞ্চ বছর শেষ হলো। যদিও সে কাগজ ছিড়ে ফেলেছিলাম সেদিন।

হুট করে যোগাযোগ থেমে গেল আমাদের, বন্ধুরা বলেছিলো তুমি সৌন্দর্য হারিয়েছো, কিন্তু আমি দেখলাম না, হয়তো প্রেমিকের চোখে প্রেমিকা আজীবন সুন্দর এর শ্রেষ্ঠ সুন্দর কথাটা সত্য বলে। যদিও তখন তুমি আমার প্রেমিকা নউ, এলাকার সিনিয়র এক ভাই এর বউ।
বেশ রোগাক্রান্ত মনে হলো বললাম শুকিয়ে গেছো অনেক, বলেছিলে এক গ্লাস পানি ঢেলে দাও, ভিজে যাবো, তার আজ তৃতীয় বর্ষপূর্তি হলো। অবাক হচ্ছ না? এই তারিখের আরেকটি ঘটনা তবে মনে করিয়ে দেই …….

ফোনে বিজি থাকা কেন্দ্র করে মুঠোফোনে সে ঝগড়ার এক পর্যায়ে বলেছিলাম তুই কেমন মেয়ে তা জানা হয়ে গেছে।
উত্তরে ঠান্ডামাথায় বলেছিলে, হ্যা গো জানই তো আমি সে নষ্ট পাড়ার মেয়ের মত, কথাটা বলেই চুপ
আমি তখন আরো উত্তেজিত হয়ে গলার আওয়াজ বাড়িয়ে বলেছিলাম আমার দেবী নিয়ে বাজে কথা বললী কেন? আর কোনো দিন দেবী নিয়ে কথা বলবিনা, জানতে চাইলে দেবী কে? তুমি কি হাসছো এখন? হা হা হা যাই হোক অই যে বললাম তুই যে আমার দেবীর প্রতিমা রে সুস্মা।

সুস্মিতা সে ঘটনার আজ সাত বছর হলো, এই স্মৃতি যতদিন নিউরন আটকে রাখবে ততদিন যে তোমায় ভুলতে পারবোনা সুস্মিতা।

৪০৫জন ৪০৫জন
0 Shares

২৭টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ