আজ আমার জন্মদিন ।

বায়রনিক শুভ্র ১৩ জুন ২০১৩, বৃহস্পতিবার, ১১:৪৭:৪৪পূর্বাহ্ন একান্ত অনুভূতি ২০ মন্তব্য

এক কন্যার ওয়াল থেকে কপি পেস্ট করেছি লেখাটি,অনুমতি ছাড়াই । কন্যাটি ব্লগ সমন্ধে আগ্রহী হলেও লেখার ব্যাপারে আগ্রহী না । কিন্তু সে আমাদের এই ব্লগটি নিয়মিত পড়ে । সে যখন দেখবে তার একটা স্ট্যাটাস ব্লগে প্রকাশিত হয়েছে তখন আশাকরি খুবই খুশি হবে । তাই আমার এই অপচেষ্টা ।

 

আজ আমার জন্মদিন । ছোট বেলা থেকে আজ পর্যন্ত প্রতিটা জন্মদিনেই একি রুটিন । সকালে ঘুম থেকে ওঠার পর আমার ছোট ভাই ও বোন সারা পাড়া কে জানিয়ে “দিদি শুভ জন্মদিন” বলে চিৎকার করে ওঠে। মা আজ আমার পছন্দের কোন খাবার রান্না করবে। বাবা আজ যত শয়তানি করি না কেন কিছু বলবে না । বিকালে বড় মামা আসবে অনেকগুলি চকলেট আর ড্রেস নিয়ে । ছোট কাকা,মেঝ মামা,পিসি,পার্থ দা,শিল্পি দি,মাসি সবাই ফোন করে বলবে “এবার আসতে পারলাম না,সামনের জন্মদিনে অবশ্যই একটা গিফট নিয়ে চলে আসব”। বন্ধুরা ও পূর্ণিমা ম্যাডাম রাতেই শুভেচ্ছা জানিয়েছে প্রতিবারের মত ।
কিন্তু একজন আছে যার আমার জন্মদিনের কথা কখনোই মনে থাকে না। প্রতিবারই লজ্জার মাথা খেয়ে আমাকেই বলতে হয় আজ আমার জন্মদিন । শোণার পর সেই বেকার ব্যাস্ত লোকটি প্রথমে বলার চেষ্টা করে কেন সে ভুলে গেছে । এরপর কারো কাছ থেকে টাকা ধার নিয়ে দৌড়ে আসে দেখা করতে । এবারও হয়ত একই কাজ করবে। স্ট্যাটাস দেখেই ছুটে আসবে। ক্লাশে মন বসছে না, আমি এখনও ঠিক মত বাংলা লিখতে পারি না,কিন্তু অনেক কষ্টে এতবড় স্ট্যাটাস দাড় করালাম কারণ সেই লোকটি বাংলিশ পড়তে পারে না ।সব কিছু বাদ তার জন্যই অপেক্ষা করছি ।

 

লিখেছেনঃ সুবর্না বিশ্বাস(টুনটুনি) ।

তার জন্মদিন উপলক্ষে ।১২/০৬/১৩ তারিখে লেখা ।

৩৭৩জন ৩৭৩জন
0 Shares

২০টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য