অলীকস্বপ্ন

তৌহিদ ১৬ মার্চ ২০২০, সোমবার, ০৮:৩৮:৩৩অপরাহ্ন রম্য ২৭ মন্তব্য

কালরাতে ইব্রাহীম হুজুররে স্বপ্নে দেখেছি। দেখি তিনি করোনার কাছে হাতজোর করে ক্ষমাপ্রার্থনা করছেন আর বলছেন- এদেশে আসবেননা বাপ, আমার মাহফিল বন্ধ হবার যোগার যে!! তার বদলে আপনি এদেশ থেকে চলে যাবার আমল বলুন।

করোনার প্রতিউত্তরে বলছে- যাব, আর আমলও জানিয়ে যাব। তবে তার আগে 1.q7+6=13 বানাইয়া যে আকামডা করছস বাও! আর কাউরে ধরি না ধরি, তোগরে খামচানি দিমুই। আর একজনতো আমার নাম ক্যারিনা দিয়েছে। এত্ত অপমান!! একথা বলেই করোনা হযরতরে অজায়গা বেজায়গায় কাতুকুতু দেয়া শুরু করলো।

হঠাৎ পাশ থেকে একটি ব্রয়লার মুরগী কোত্থেকে যেন উড়ে এসে হুজুরের মাথার উপর ঝাপাং করে বসে কিছু একটা করতে যাচ্ছিলো। বুঝলাম সমকামী ব্যাখ্যার ঝাল ঝাড়তে সেও করোনার সাথে যুক্ত হয়ে তার ফাইনাল কর্মটি এই সাড়বে বলে!

হুজুর বলছেন- ভাই ব্রয়লার!! আপনি মাথার উপরে কি করছেন?

প্রতিউত্তরে ব্রয়লার বলছে- বাটে পড়ে এখন ভাই ডাকছেন! আমাদের সমকামীর ধারক বাহক বানিয়ে যে অবিচার করেছেন; আল্লাহ্‌ স্বাক্ষী, আজ এমন আকাম করবো ক্লিয়ার শ্যাম্পুতো দূরের কথা সার্ফ এক্সেল দিয়ে মাথা মাজলেও তার দাগ থেকে যাবে হুজুর!

এদিকে হুজুরের অবস্থা বেগতিক আর আমি উত্তেজনার শিহরিত! আনন্দে হেডফোন কানে লাগিয়ে গান শুনছি। আহ! সে এক সুমধুর সুর! যেন আমি নিরো’র বাঁশির সুরের লহরি শুনতে পাচ্ছি অথচ রোম (পড়ুন হযরতের পিছুয়ারা) জ্বলছে!

একবার ভাবুনতো – বগলে করোনার কাতুকুতু, মাথার উপরে ব্রয়লারের পিচুত পিচুত! কি একটা অবস্থা! চোখের সামনে এসব দেখে উত্তেজনায় হাত পা অবশ হয়ে আসতে লাগলো আমার।

স্বপ্নে আমি শিহরিত হবার সর্বোচ্চ পর্যায়ে কানের কাছে বেখাপ্পা চিঁ চিঁ সুরে ঘুম ভেঙে গেলো গেলো। ধড়মড়িয়ে বিছানা থেকে উঠে দেখি- হাতে রক্তের দাগ! দুই কানের কাছে রক্ত! মাথা ঘামে ভিজে জ্যাবজ্যাব করছে!

প্রিয় সোনেলাবাসী, ঘুম ভেঙে যাবার ফলে করোনার দেয়া প্রতিরোধমূলক আসল আমলটি শুনতে পাইনি। তাই আজ দিতে পারলামনা বলে দুঃখিত। তবে অনুরোধ, করোনা আমার কিছুই করবেনা এমন অলীক স্বপ্নে আর গড্ডালিকায় গা না ভাসিয়ে নিজস্ব সচেতনতা বৃদ্ধি করুন এক্ষুনি।

করোনাভাইরাস ছড়িয়ে পরলে একমাত্র আপনার সচেতন কর্মকাণ্ডই আপনাকে রক্ষা করতে পারে। কোন হুজুরের দেয়া অযৌক্তিক আমল নয়। এই মুহুর্তে নিজের আমলই হচ্ছে সবচেয়ে বড় আমল।

আর হ্যা, হাতে রক্তের দাগগুলি কিসের ছিলো তাও একটু ভাবুনতো! মাথা না খাটালে চলবে?

৪০২জন ১৯৭জন
53 Shares

২৭টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

️️ 🍂️️ 💝 ️️ 🌟 🌺 💐 💥 🌻 🍄 🌹 💐 ⭐️ 🎉 🎊