হার্টের ইমো দেন নি বা বুঝেননি এর অর্থ এমন মানুষের সংখ্যা কম ইন্টারনেট জগতে। হার্ট দেয়া মানেই হৃদয় ঘটিত কিছু ব্যাপার স্যাপার।কত ধরনের যে হার্টের ইমো ব্যবহার করি আমরা!

broken_heart1
ভাঙ্গা কোন হার্টের ইমো কেহ ব্যবহার করলেই বুঝা যাবে,তাহার হৃদয় ভাঙ্গিয়া দুই টুকরা হইয়া গেছে।আহারে কত কষ্ট 🙁 তখনই আগানে বাগানে এক হৃদয় হীনার কাছে হৃদয়ের গান কি আছে? গান গেয়ে থাকে অনেকেই। কেহ গায় ফাইট্টা যায় বুকটা ফাইট্টা যায়  (-3  ;(

heart-arrow-150x1501
আবার তীরবিদ্ধ হার্টের ইমো হচ্ছে হৃদয় অবিরাম তীরের খোঁচা।চলছে চলবে এই খোঁচা খুঁচি। যার হার্টে তীর বিদ্ধ হয় সেই বুঝবে কর কষ্ট এই অবস্থায়, আর যিনি তীর বিদ্ধ করেন,সে মহা উল্লাসে এই কর্মটি সম্পাদন করেন।এই অবস্থায় ব্লগার সজীবের মত এমন অবস্থাও হতে পারে কারো কারো 🙁
ভাঙা আর তীর বিদ্ধ হার্ট নিয়ে আর কথা না বলি।দেখা যাক আমরা একে অপরকে বিভিন্ন সময়ে হার্ট এর ইমো দিয়ে থাকি।আমরা কি বুঝে হার্ট এর ইমো দিচ্ছি? হার্টের ইমোতে কিছু কিছু সময় আমরা রঙিন হার্ট দেই।সচেতন না হলে চরম ভুল বুঝতে পারার একটা সম্ভাবনা কিছু আছে এক্ষেত্রে।
রঙিন হার্টের অর্থঃ
কালো হার্ট
Black Heart1
কিছুই না,এখনো কেউ কাউকে তেমন চেনা হয়নি তবে আগ্রহ আছে, এমন ক্ষেত্রে এই রঙের হার্ট প্রদান করা হয়।অন্য রঙের হার্ট প্রদানে অভ্যস্থ হবার পরে কালো হার্ট প্রদানের অর্থ হচ্ছে ‘ আমি তোমাকে ঘৃণা করি, রাস্তা মাপ বেটা/বেটি’।

নীল হার্ট 
largeblueheart1

ভালোবাসার পত্তন হয়েছে।এটি প্রেমে পরিনত হবে কিনা,তার পরীক্ষা নিরীক্ষা চলছে, ভালোবাসা স্থির হয়নি এমন অবস্থায় এই রঙের হার্ট প্রদান করা হয়।

সবুজ হার্ট 
static1.squarespace1
একে অন্যকে বেশ ভালোভাবেই জানছে,বুঝছে, হৃদয়ে এক ধরনের সজীবতা অনুভুত হচ্ছে দুজন দুজনকে ভাবলে,এই পর্যায়ে সবুজ হার্ট দেয়া হয়।  

হলুদ হার্ট 
Screenshot_41
দুজন দুজনের কথা ভাবলেই উষ্ণ হয়ে ওঠে। দুজন ভালোবাসার উষ্ণতার মাঝে আছে। সহজ ভাষায় যাকে বলে একে অন্যের কথা ভাবলে গা গরম হয়ে যায় 🙂 গরমা গরম ভালোবাসার সময় এই হার্ট। 

কমলা হার্ট
simple-orange-heart-clip-art1

জানু তোকে ছাড়া আমি বাচুমনা,আমরা কবে বিয়ে করবো? সংক্ষেপে- বিয়ের জন্য উত্তপ্ত হয়ে যাবার সময় এই রঙের হার্ট।

লাল হার্ট
heart symbol51

ভালোবাসার সমস্ত পর্যায় সমাপ্ত।এখন বিয়ের প্রস্তাব।’আমি তোমাকে বিবাহ করিতে ইচ্ছুক,তুমি কি রাজি?’ এই অবস্থায় লাল রঙের হার্ট। 

ফেইসবুক বা বিভিন্ন সামাজিক ব্লগে দেখা যায়,একে অন্যকে হুট হাট করে লাল হার্ট দিয়ে দেন।বিবাহের প্রস্তাব হিসেবে দেন না নিশ্চয়ই।যদি তারা জেনে এবং বুঝে লাল হার্ট দিতেন তবে ছেলে ছেলেকে লাল হার্ট, মেয়ে মেয়েকে লাল হার্ট প্রদান হয়ত করতেন না  :p
কালো,নীল,সবুজ,হলুদ পর্যন্ত হার্টের ইমো ভালোলাগা জনদের দেয়া যায়,কিন্তু কমলা এবং লাল হার্ট দেয়ার পূর্বে ভাবুন শতবার  :p

৩১৬৭জন ৩১৭৪জন
4 Shares

৩৮টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ