অভিযোগ হীন

মোহাম্মদ দিদার ২ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ০৯:৩২:১৯অপরাহ্ন চিঠি ৪ মন্তব্য

কেমন আছো?

আশির্বাদ সরুপ তোমার ভালো থাকারই কথা,কোন অবিযোগ নেই অভিশাপ নেই।

 

রোজ তোমায় কতো চিঠি লেখি জানো? একের পর এক লিখতে লিখতে ভোর আসে, পাখিরা গান গায়, সুর্য  হাসে।  আমার কেবল চলে যাওয়া রাতের বিচ্ছদের চেহারাটা ভসে, চোখে।

 

তোমায় কখোনো ভালোবাসি বলা হয় নি,  শিউলির মালায় তোমাকে সাজাইনি, কিন্তু কি জানো বৃষ্টিস্নাত এক রাতে নিশ্চুপ এই পৃথিবীকে জানিয়ে আমি জানালার কপোট খুলে বাইরে হাত ভিজিয়েছি, তুমি বৃষ্টি  ভেবে।

 

সে আমি জানি, বড্ড সেকেলে আমি, প্রায়ই তুমি বলতে।সেইতো,সেদিন চলে যাওয়ার ক্ষণে  বললে এমন একটা মানুসের সাথে থাকা যায় না,  কোনো ভাবেই ও সুখি করার যোগ্য  না। একহাট লোকের সামনে আমি লজ্জায় লাল হয়েছি তার কয়েক সহস্র গুন আমি খুন হয়েছি, তোমার কষ্ট দেখে জ্বালা দেখে, একটা অসম মানুসকে  পেছনের দিনগুলো সৈর্য করার আর্তনাদ তোমার চোখে মুখে ঠিকরে পরছিলো।

 

সেদিন তেমায় ফেরাব বলেই গেলাম ভেবেছিলাম সব অভ্যেস একগুয়েমি, সেকেলত্ত মুছে  তোমার হাতটি ধরে বলবো  ঝুম ” একটু বোঝ আমায়,আমার অসহসয় প্রেম তুমি বুঝে সুনে যত্ন না করলে আমি হাওয়ায় মিশে যাবো ধুলোহয়ে লুটোবো মাটিতে  পায়েপায়ে নিশ্চিন্ন হয়ে যাবো।  কতো কিইনা ভেবেছি তোমার  সব ফ্রেন্ড দেরকে ডেকেছিলাম গেট টুগেদারে তুমি সারপ্রাইজড হবে। নিজের জন্য তোমার ইচ্ছে অনুযায়ী আসবাব।  আমার আতরের  ভূত তারিয়ে  সেইজে তুমি হাতে নিয়েছিলে মার্কেটে ,  বডি স্প্র। চেনের ঘড়ি ছুরে নিয়েছিলাম বেল্ট ঘড়ি।   লাল তেমার খুব পছন্দ,মার্কেটে তোমার পছন্দ করা সব শাড়িগুলো নিয়েছিলাম। তুমি সারপ্রাইজড হবে বলে, অথচ আমিই সারপ্রাইজড হয়েগেলাম,  তেমার সুখি রোমান্টিক জীবন বাধা হলাম না তাই।

 

তবে কি জানো কি ঝুম?

ইশ্বর জানে মনের কথা,আমি ভাবতার তার পরে কেউ যদি আমায় জানে , কেউ যদি বুঝে সেটা নির্ঘাত তুমি  আমি ভাবতাম ভালোবাসি বলতে হবেনা তুমি নিশ্চয়ই আমাকে পড়তে পারো। ভাবতাম তেমার সব বান্ধবীদের বি এফ এর মতো গিফট আমি দিতে পারিনা কেন  আমার ফাকা পকেটের হাহাকার তুমি শুনতে পাও। ভাবতাম এত কিছু  সয়েও তুমি ভালোবাসো, তোমাকে ইশ্বরী  নজরে রাখতাম।আর নিজেকে একটু একটু  করে তেমার চাওয়া অনুযায়ী বানাতে চেষ্টা চালাতাম।

 

অথচ আমি জানতামই না  আমার ইশ্বরী  ইতোমধ্যেই অতিস্ট ব্যগডেটেড আমাকে নিয়ে।  আমার সম্পুর্ণ হওয়া অব্দি সে থাকার নয়।আসলে কেইবা থাকে বলো এতো ধৈর্য  নিয়ে, তাই তোমায় দোষীকরছি না।  করতে পারছি না।

 

কি  অভিযোগ  করবো তেমার নামে, কিছুই পাচ্ছি না।

 

ভালো থাকুক ইশ্বরী.

 

ইতি

ব্যগডেটেড”

১৪৫জন ৯৪জন
0 Shares

৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ