বইঃ অনুভুতির আকাশে তারার মেলা।
লেখকঃ রিমি রুম্মান
প্রকাশকঃ সাঈদ বারী
প্রচ্ছদশিল্পীঃ রাগীব আহসান
প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারী ২০১৯।
মোট পৃষ্ঠাঃ ৮০
মূল্যঃ ১৭০.০০
পাঠ্য প্রতিক্রিয়া :

“রিমি রুম্মান” হচ্ছেন একজন বাংলাদেশী লেখক। আমেরিকায় পরবাসী। তাঁর লেখায় ফুটে উঠে সংগ্রামী মানুষের অনুভূতি। বইটি ২৫ টি ছোট ছোট গল্পের সমন্বয়ে। প্রত্যাকটি কাহিনী পাঠকের অনুভূতিকে সাড়া দেবে। তা বিশ্বাস রাখি।

সংগ্রাম মানেই জীবন , জীবন মানেই সংগ্রাম। ইন্টারমিডিয়েট পড়ার সময় পড়েছিলাম, “আমি হিটলার বলছি” একটি বই। তখন এর অর্থ বুঝি নাই। এখন বুঝছি। আর একটি বই পড়ে বুঝিতে পারিতেছি জীবন কি???

“অনুভুতির আকাশে তারার মেলা।“ শুন্য থেকে যাত্রা, উড়িতেছে আকাশ পানে, জীবনের টানে। এই বই পড়ে আমি খুবই উজ্জিবিত। সংগ্রাম কি বুঝিতেছি। মানুষের জীবন মানে কি, জীবনের উপলদ্ধি কি, জীবন কিভাবে বহমান, তা এই সোনেলার গর্ব, রিমি রুম্মান আপুর বইয়ে হাড়ে হাড়ে উপলব্দি করলাম।
এই বইটিতে একটি দম্পত্তি, একজন কর্মঠ মানুষ, দেশান্তরি হয়ে তাঁদের জিবনের শূন্য থেকে স্বচ্ছল হওয়ার সংগ্রামের চাক্ষস জীবন লিপি পাওয়া যায়। জীবন সংগ্রামে যাওয়া বা জীবনের জন্য পড়া খুবই প্রয়োজন মনে করি আমি। অনুভূতির কত গভীরে গমণ করলে এতো বাক্যবিন্যাশ আসে তা অবগত। সমাজে বাবা-মা, সন্তান, বউ শাশুড়ী সকলের একত্রে বসবাসের আনন্দ উৎফুল্ল কত মধুর তা দারুন প্রকাশ এইখানে। রক্তের সম্পর্কই না বন্ধুর সম্পর্ক,মানুষের আত্মার আত্বীয় বন্ধনও হয়, হয় আত্বজ।

বইটি পড়ে সবার ভাল লাগবে আশা করি। এটি আমার প্রথম কোন বই রিভিউ। সহয়তা করেছে সবার শ্রদ্ধেয় জিশান ভাই। রুমি রুম্মান আপু সোনেলার একজন সন্মানীয়া ব্লগার।

৫৮২জন ৪০৩জন
9 Shares

২৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ