অতঃপর ঢাকা !

শাহানা আফরিন স্বর্ণা ২০ জানুয়ারী ২০১৫, মঙ্গলবার, ০২:১৩:০৯অপরাহ্ন একান্ত অনুভূতি ৫৩ মন্তব্য

এ শহরে চেনা বলতে শুধু আমার আমি ই ছিলাম। তাই বলে অচেনাদের ভীরে নিজেকে রুদ্ধ করে রাখতে পারিনি,এ যে আমার স্বপ্ন পূরণের দিন।

মহিলা হোস্টেলের কড়া নজরদারি আমায় আটকে রাখতে পারেনি। সিনিয়রদের বাড়াবাড়ি আমায় ভীত করতে পারেনি। বাবা মায়ের শত আদরের মেয়ের জন্য দিনে পাঁচ-ছ বার ফোন আমায় মা মায়ায় বাঁধতে পারেনি।

কৌতুহলের সবগুলো দ্বার সযত্নে খুলে গেছি।চোখ তুলে তুলে গুণে গুণে দেখেছি আকাশ ছুঁতে পারে নাকি ডম-ইনো। ও ধারেই আবার অন্য দৃশ্য কার পলিথিনের রাজপ্রাসাদ কত ছোট হবে সে প্রতিযোগীতা। এ রাজপ্রাসাদ আপনার দেখে চোখে পানি চলে আসবে। আমার আসেনি। আমি দেখেছি তাদের চোখে ঠোটে মুখে একটা সন্তুষ্টির ছাপ। নতুন নতুন মুখ প্রতিদিনি এ রাজদরবারে রাজসন্তান হয়ে আসে। তাকে স্বাগত জানানোর কত কৌশল দেখেছিলাম সেদিন আমি অজানা গন্তব্যে যেতে যেতে।৬০ বছরের বুড়োর হাতে কি করে হাসিমুখে তুলে দেয় মা ১৬ বছরের কুমারীকে দেখেছি। আপনি প্রতিবাদ করতে চান ? আপনি কিছু করতে চান!!! কেন বাবা! আমি সেদিন সে কুমারীর মুখেও দেখেছি যে বিয়ের আনন্দ! সুখী থাক না ওরা। সুখের জন্যই তো আপনার আমার এত আয়োজন।

হেটে যেতে ৬ নাম্বার বাস। বাসে নাম্বার থাকে বুঝি,সেদিনই জানলাম! আপা উঠেন!! উঠব মানে,যাব কই! উঠে পড়েছি নিজের অজান্তেই। আপা ভাড়া ? কিন্তু ভাড়া কত ? আপনি যাবেন কোথায় ? হঠাৎ এক বাচ্চার বাসের দরজা থেকে আহবান গুলশান ২, নতুন বাজার! এ যাত্রায় বেচে গেলাম, গুলশান ২ যাব!!!

৫৮৪জন ৫৮৪জন
0 Shares

৫৩টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ