pic-19_161202
বহু প্রতিক্ষার পর আগামীকাল স্বপ্নের 'পদ্মাসেতু'র মূল সেতু নির্মাণকাজের উদ্বোধন হতে যাচ্ছে..... আহ!
আমার স্বপ্নের বাংলাদেশ! যেখানে আমি নিজেই এর নির্মাতা। আমার নিজস্ব অর্থায়নেই আজ স্বপ্নের 'পদ্মাসেতু' নির্মিত হতে যাচ্ছে। পদ্মা সেতু এখন আর কেবল স্বপ্ন নয়। ইতিমধ্যে পদ্মা সেতু প্রকল্পের প্রায় ২৭ শতাংশ কাজ শেষ হয়েছে। মূল সেতু নির্মাণের কাজও চলছে পুরোদমে।

FB_IMG_1444017397182
আত্মমর্যাদাবোধ কি জিনিস শেখের বেটি হাসিনা (হ্যাঁ, তাঁকে শেখের বেটি বলতেই আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। যেমন বাপ, তেমন তাঁর বেটি) তা ভালো করেই জাতিকে শিখিয়ে যাচ্ছেন।
আহা! কতো লঙ্কাকাণ্ড ঘটে গেলো স্বপ্নের এই সেতুটিকে ঘিরে। কতো আবাল টাইপ রথীমহারথী নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করতে উঠেপড়ে লেগেছিলো এই পদ্মা সেতুকে ঘিরেই।
আবার হাস্যকরভাবে ক্ষমতার দাপট দেখিয়ে বিশ্বনেতাদের কেউও তাঁর উঁচু নাকটা গলিয়ে দিলেন এই পদ্মাসেতুকে কেন্দ্র করেই। কতো বদনাম! কতো অপবাদ! কতো কাণ্ডকারখানা!

FB_IMG_1438879334318
আর বিশ্বব্যাংক? দুর্নীতির অভিযোগ তুলে পদ্মাসেতু প্রকল্পে প্রতিশ্রুত ঋন তুলে নিয়ে এখন দুর্নীতি প্রমাণের অভাবে কানাডার আদালতে গড়াগড়ি খাচ্ছে।

Sami_Aero007_1341943058_3-2012_07_09_1_0_b
কিন্তু শেখের বেটি? সবকিছুকে ফুঁ দিয়ে উড়িয়ে দিয়ে শত্রুর মুখে ছাই দিয়ে ঘোষনা দিলেন আমার দেশের নিজস্ব অর্থায়নেই হবে পদ্মাসেতু।
এরপরও ঘটে যায় অনেক কিছু! কতো হাসি! কতো ঠাট্টাতামাসা! বলা হয় এটা অসম্ভব! দিবাস্বপ্ন! হাস্যকর ভাবনা! আমার দেশের এমন ক্ষমতা কই!

FB_IMG_1449847203539
অবশেষে, এতোকিছুর পরও তাঁদের সকলের মুখে চুনকালি মেখে আগামীকাল ' পদ্মাসেতু'র মূল সেতু নির্মাণকাজের উদ্বোধন হতে যাচ্ছে। জয় বাংলা.........

এই মুহূর্তে দেশের একমাত্র কথিত শান্তির দুত ইউনুস কাকার ভাষ্য শুনার খুব ইচ্ছে জাগছে। কোথায় তিনি?
আর হিলারী ক্লিনটন? শুনুন, দাসত্বের যাঁতাকলে আর বাঙালীকে দাবায়ে রাখতে পারবেন না। দাসত্বমুক্তির অনন্য উদাহরণ নিজস্ব অর্থায়নে আমাদের স্বপ্নের 'পদ্মাসেতু' নির্মাণ এখন বাস্তব রুপ পাবার অপেক্ষায়।
এবং সর্বদাই যারা বোল পাল্টাতে ওস্তাদ, সেই পত্রিকাগুলো? 'প্রথম আলো' 'দি ডেইলি স্টার'ও কম যায়নি তখন। কিন্তু বরাবর যা তাদের অভ্যাস, সুবিধা বুঝে পল্টি খাওয়া। তারা এখন পদ্মাসেতুর উদ্বোধনকে উপলক্ষ্য করে ফিচার ছাপছে।

0 Shares

৩৬টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

ফেইসবুকে সোনেলা ব্লগ