শুভ জন্মদিন জিসান ভাইয়া…

শুন্য শুন্যালয় ২৫ ডিসেম্বর ২০১৪, বৃহস্পতিবার, ১২:০১:৫৮পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৬৬ মন্তব্য


আজ এক বুড়ো শিশুর জন্মদিন। আমাদের মতো হারিকেনের আলোয় সে আসেনি। এদিন পুরো বিশ্ব আলো করে আরো একজন নেমে আসে, যিশু খৃষ্ট, আমরা সেই আলোতেই ঝলমলে আনন্দ নিয়ে পালন করে যাই আমাদের প্রিয় জিসান ভাইয়ার জন্মদিন।
পুচকি, মাঝারী, বুড়ো, পুরুষ, নারী ( এই সংখ্যাই বেশি ) সব মহলেই তার প্রচুর জনপ্রিয়তা।
কতো অসংখ্য উপহার আসে তার নামে, জানা অজানা মানুষের কাছ থেকে ( আমরা অবশ্য তার কিছুই ভাগ পাইনা ), আমরা শুধু তার ছবি দেখি আর ইর্ষিত হই ♬

আমরা বড় হয়ে কতো ভয়ানক কঠিন কঠিন পরীক্ষা পার হয়েছি, কিন্তু আমাদের জিসান ভাই সেই পিচ্চি বেলা থেকেই কঠিন সব পরীক্ষা পাশ করে আসছে। এস, এস,সি, এইচ,এস,সি, কামিল, দাখিল, ফাযিল কোন পরীক্ষাই এই পরীক্ষার কাছে কিছুনা।
নিম্নের লিঙ্কে দেখুন তার একটি ফ্রেশ ফ্রেশ নমুনা... ☽
আমার স্মৃতিকথা (পিচ্চিবেলা,ছেলেবেলা,বড় ছেলেবেলা)

জিসান ভাইয়ার এক অসাধারন সুপার পাওয়ার আছে, যা আর পৃথিবীর কারো নেই, যদিও এই পাওয়ারের কথা এখনো বিশ্ববাসী জানতে পারেননি, পারলে তাকে নিয়ে হুড়োহুড়ি পরে যেত। তিনি পাখির কথা বুঝতে পারেন। কি বিশ্বাস হচ্ছেনা?? পাখির সাথে তার বকরবকরের অনেক সাক্ষী আমরা। সোনেলা জিসান ভাই শূন্য হয়ে যাবে এজন্য আমরাও চেপে যাচ্ছি এই গুনের কথা।
ঝগড়াটে হিসাবেও কিন্তু তার নামডাক আছে। এই আমার সাথেই একবার পাখি প্রেম নিয়ে সম্মুখ যুদ্ধে নেমে গিয়েছিল, পরে অবশ্য রণে ভংগ দিয়েছে। তবে এখনো ফেসবুকে আমার পোস্ট করা পাখির ছবি দেখলেই এসে হামলা করে। অবশ্য তা তিনি করতেই পারেন, পাখির ভাষা বুঝতে পারে বলে কথা, তাই ভাব ভালোবাসাও একটু বেশি 😛 বহুদিন অবশ্য আমরা তাদের বকরবকর থেকে বঞ্চিত।
পাখি প্রেমিক জিসান ভাইয়ার জন্য এই পাখি উপহার দিলাম ♬। খবরদার যদি আবার আমার পাখির ছবির দিকে নজর দিছেন।

জিসান ভাই দারুন ক্রিকেট খেলতে পারেন, আর কি কি খেলতে পারেন তা অবশ্য আমাদের অজানা। তবে দেখুন কিভাবে ক্রিকেট খেলায় জিততে হয় তার নমুনা সেটা যদি ১ বলে ২৮ রানও লাগে তাও কোন ব্যাপার না। ☕
এক ঐতিহাসিক ক্রিকেট ম্যাচ

পেটুক হিসাবে তার কুখ্যাতি আছে, কুখ্যাতি কারন সে শুধু খায় না, কিভাবে খাবারের ছবি বিশেষ কায়দায় সবাইকে দেখিয়ে লোভী বানানো যায় সে কাজটিও যত্নের সাথে করে থাকেন। সিঙ্গারা, সর্ষে ইলিশ, জাম্বুরা, মোট কথা কোন কিছু খাইলেই তার ছবি আপলোড করেন। আমরা এত্তো এত্তো লোভ দিয়াও তার পেটের কোন ফায়দা করতে পারিনাই।

তার মেধা তো প্রশ্নাতীত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কলাভবনে কয়টা কলাগাছ এই সহজ প্রশ্নের উত্তর পর্যন্ত দিতে পারে নাই, তাই জিসান ভাইএর মেধার সাথে পেরে ওঠা তো পরের কথা।
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মেধা যাচাই,সবাই অযোগ্য

প্রিয় জিসান ভাই, অনেক অনেক ভালো থাকুন। আমি জানি, যেদিন আমার বয়স পঞ্চাশ পেরিয়ে যাবে, সেদিনও আপনি ঠিক এমন থাকবেন, এমন চঞ্চল, সুবোধ(?) শিশু। শুভ জন্মদিন। ☃

0 Shares

৬৬টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ