প্রিয় স্ত্রী দিবস

মোঃ মজিবর রহমান ৩১ জানুয়ারি ২০১৮, বুধবার, ০৯:৪৭:০৯পূর্বাহ্ন বিবিধ ৬ মন্তব্য

https://youtu.be/Yd9RIMuD2Ro

কত দিবস আছে তা জানা নায়। মানুষের চলার পথে আমরা কত কিছুই করি আবার উপলধি করি বা ভাবি। বা চলার পথে অভাবনাক্রিত কোন কর্মই সৃষ্টি করে কোন দিন বা ইতিহাস। যা একজনের ভাললাগার পর আরেকজন এর ভাললাগা। তাই মানুষ চলে আপন গতিতে। বাবা দিবস, মা দিবস, ভালবাসা দিবস, স্বাধীনতা দিবস। সব দিবসই কোন না কোন মুল্যবান কারো না কারো জিবনে। আর এটা করলে মন ভাল থাকতে পারে একেওপরের তা কল্যান্ময় হতে পারে।

প্রতিদিন সংসারের হাজারো ঝামেলায় তিক্ত-বিরক্ত থাকি আমরা সবাই। সাংসারিক কাজে প্রত্যেক নারীও তেমনি। তাই কোন না কোন সময় আমরা বলি আই লাভ ইউ। কিন্তু কোন একটি নিরদ্রিস্ট সময় বা দিনে যদি করা হয় আমারা মনে হয় সেই ক্ষণটির জন্য সবাই প্রস্তুত থাকে দিনটি বা ক্ষণটির জন্য। আশা থাকে, আকর্ষণ থাকে, থাকে একটি চাহিদা।

প্রতিদিন বাজারের লিস্ট সন্তান , শশুর-শাশুড়ী, অসুখ-বিসুখ, অনেক অনাদর থেকেও পাওয়ার আশা থাকতে আকাঙ্ক্ষা মনের গভিরে জাগ্রত হয় একটি দিনকে ঘিরে।

চিৎকার করে দিল খুলে কেউ বলে আই লাভ ইউ বউ। আবার কেউ লজ্জা করে, মনের গহীনে লুকানো ভালবাসায় বল, হইত চুপিসারে নয়তো কানে বলে আই লাভ  ইউ বউ।

একই ঘরে, একই ছাদের নিচে আমাদের বসবাস। হইতো কাজের জন্য বলা হয় না ভালবাসি।

জাপানীরা ৩১ জানুয়ারী বাড়ী ফিরে রাত ৮ টায় বলে। ছুটির দিনটির নাম "প্রিয় স্ত্রী দিবস" বা (AISAI )"আইসাই,   BELOVED WIVES DAY.

0 Shares

৬টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ