প্রথম দেখা

স্বপ্ন ১৬ জুন ২০১৪, সোমবার, ১১:২৫:১৪অপরাহ্ন একান্ত অনুভূতি ৩২ মন্তব্য

মোবাইলটি চোখের সামনে এনেই চমকে উঠলাম । ছোট একটি মেইল ' আমি এখন ৩০ মিনিট দূরে । '  মেসেঞ্জারে মেইলটি দেয়া হয়েছে ১২ মিনিট পুর্বে । এর অর্থ তুমি পৌছাবে আর ১৮ মিনিটের মধ্যেই । স্টেশন থেকে খুব দূরে নই আমি । যানবাহনের জন্য অপেক্ষা করারও সময় নেই । পথচারীকে জিজ্ঞেস করায় সহজ রাস্তাটি পেয়ে গেলাম । হেটে যেতে লাগবে ২০ মিনিট , এরপর প্লাট ফরম খুঁজে নেয়া , আরো কিছু সময় চলে যাবে । আমার পুর্বে তুমি পৌছে অপেক্ষা করবে আমার জন্য ? এ হতে পারেনা । তুমি কেনো অপেক্ষা করবে ? আমি এসেছি তোমাকে রিসিভ করার জন্য । সিদ্ধান্ত নিতে দেরী করিনি আর । দৌড় লাগালাম । সোজা রাস্তা , ডান দিকে ঘুরেই উচু এক ব্রীজ । ব্রীজে উঠেই স্টেশন দেখা যায় । ব্রীজে দৌড়ে উঠতে বেশ কষ্টই হচ্ছিল । যত কষ্টই হোক , পৌছাতে হবেই নির্দিষ্ট প্লাট ফরম এ ২:২৫ মিনিটের পুর্বে । হাঁপাচ্ছি বেশ , এক নাগারে এতক্ষন দোউড়াইনি যে অনেক দিন । চলে এসেছি স্টেশনের মুল গেটে , মোবাইল বের করলাম আবার , প্রত্যাশিত সময়ের পুর্বেই চলে এসেছি । প্লাট ফরম নাম্বার খুঁজে অপেক্ষা করছি ট্রেনের । আমার স্বপ্নের ট্রেন , যাতে চড়ে আসছে আমার স্বপ্নের দেবী ।

ষ্টেশনের ঘড়ির কাটায় ২:৩০ মিনিট । একদম সঠিক সময়ে স্বপ্নের ট্রেন প্রবেশ করলো ষ্টেশনে । ট্রেনের শব্দ , যাত্রীদের কোলাহল কিছুই কানে আসছে না । বুকের মাঝের হার্ট বিটের শব্দ শুনতে পাচ্ছি কেবল । ট্রেনটি যেন তখন এক যাদুকর । সম্মোহিতের মত তাকিয়ে আছি তার দিকে । যাত্রীদের নামা দেখছি । ট্রেনের যাত্রীদের মাঝে খুজছি তোমায় । কাছের বের হবার গেটে দাঁড়িয়ে আছি । কিন্তু তুমি কোথায় ? এটিই সঠিক ট্রেন তো ? দৌড়ে এসে আবার প্লাট ফরম নাম্বার দেখি । না ঠিকই তো আছে । আবার দ্রুত ট্রেনের কাছে ।

ঐ যে , ঐ তো আমার মিথুন । আমার স্বপ্নের দেবী । একা হেটে যাচ্ছে ডান হাতে ট্রলির ব্যাগ টেনে । মুল গেটের দিকে । চোখের সামনে থেকে সমস্ত দৃশ্য অপসারিত । দেখছি শুধু মিথুনকে , আমার মিথুন , আজ আমাদের প্রথম দেখা । একটু পিছনে আমিও হাটা শুরু করলাম । আগে দেখে নেই কতক্ষন মিথুনকে । ছবিও তুলি একটি । এরপর ভুলে যাই ছবি তুলতেও । হয়ত তোমার সিক্সথ সেন্স কাজ করছিলো , বুঝতে কি পেরেছিলে আমি দেখছি তোমাকে ? পিছন ফিরলে তুমি , দেখে ফেললে । হাসিতে উজ্জ্বল মুখ । গেট থেকে বেরিয়ে এসেই হাত ধরলে আমার । আমিও । কেপে উঠি প্রথম স্পর্শে । জগতের সবচেয়ে সুখি মানুষ আমি তখন (3

দৌড়ে স্টেশনে আসার কথা কিন্তু আজ তোমাকে জানালাম 🙂

0 Shares

৩২টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ