ছেলেটা গেলো বছর বিয়ে করেছে, অবশ্যই প্রেম করে। এবার এই দম্পতির প্রথম ঈদ। উথাল-পাথাল ভালোবাসা থাকা সত্বেও কিছু ব্যাক্তিগত কারনে এখন পর্যন্ত বউকে নিজের কাছে নিয়ে রাখতে পারেনি। বউ তার বাবার বাসায় থাকে। ট্রাজেডি ঈদে এবার সে একদম একা বাসায়। ছেলেটা ভাবে কি করবে সে ? একদিকে প্রিয়তমা বধু অন্যদিকে মা। অনেক ভেবে সে একটা উপায় বের করলো। এবার ঈদে লম্বা ছুটি পেয়েছে সে, সেটাকে সুষম বন্টনের সিদ্ধান্ত নিলো সে। ঈদের আগেই মায়ের সাথে দেখা করবে আর পুরো ঈদের সময়টা কাটাবে তার বউয়ের সাথে। বাড়ির পথে রওনা দেয় ছেলেটি, বাস চলছে ছেলেটির মন উতলা হয়ে উঠছে।

কল দিলো বউকে... কি করো?
বউঃ“ আমাকে ফোন দিছ কেন? তুমি তো আমার কাছে আসবা না। যাও তোমার বাবার বাড়ি। আমি কে হই তোমার? আমার কোনও দরকার নাই। আমি তো দেখতে সুন্দর না স্লিম না। যাও তোমার মায়ের কাছে গিয়ে ঘুমাও আর ফিডার খাও। আমি তোমাকে চিনি না।“ এক দমে বলে ফেললো মেয়েটি।

ছেলেটিঃ “বাবু আমি আসছি তো মাত্র দু দিন পর অযথাই মন খারাপ করছ।“
বউঃ ‘তুই আসবিনা বলে দিলাম ভাগ, তুই ফোন রাখ’ বলে নিজেই ফোন কেটে দিল।

ছেলেটি আবার ফোন দিল অপাশ থেকে কোনও উত্তর নাই। ৫৬ বার ফোন দেয়ার পর মেয়েটি ফোন ধরল, “তোর জন্য মাংস রান্না করেছি ইলিশ মাছ রান্না করেছি সব একলা খাবো না? একলা খাবো না? এক্ষুনি সব ফেলে দেব। ফোন রাখো আমি ফেলে দিতে গেলাম। বাই। কোন দরকার নাই কথা বলার দুই দিন পর কথা হবে” খট করে ফোন কেটে দিলো মেয়েটি।

সফর অনেক লম্বা প্রায় ১২/১৩ ঘণ্টা.... মাত্র চোখ জুড়িয়ে আসছে। মাথা সিটের উপর এলিয়ে ঘুমোচ্ছে ছেলেটি। হঠাৎ কন্টাক্টারের হাকে ঘুম ভাঙল তার ‘খাবার বিরতি ৩০ মিনিট’। ছেলেটি জানালা দিয়ে তাকিয়ে দেখলো কোথায় আছি। মজার ব্যাপার হলো বাস খাবার বিরতির জন্য থেমেছে একেবারে তার শশুরবাড়ির কাছে। রাত তখন প্রায় ১টা, বউটাও মন খারাপ করে আছে।হঠাৎ বেজে উঠে মুঠোফোন।

বউঃ হ্যালো
বরঃ ওই তাড়াতাড়ি বারান্দায় আসো
বউঃ মানে?
বরঃ আরে জলদি জলদি
বউঃ আসতেছি
নীচে নায়ক দাঁড়িয়ে বউ তার ৪তলার উপরে।
বরঃ তাড়াতাড়ি চাবি ফেলো সময় নাই ।

বউ বিস্ময়ের ঘোর নিয়েই চাবি দিলো। বর তার ১০০মিটার রেস দিয়ে উপরে উঠে এসেই জড়িয়ে ধরলো তাকে। আহ কি প্রেম কি প্রেম। বউ অবাক হয়ে জিজ্ঞাসা করে, "কাহিনী কি?" ছেলেটি বলে বাসায় যাচ্ছি ঠিকই, কিন্তু আমার মন পড়ে আছে তোমার কাছে। তোমাকে একনজর দেখার জন্য দৌঁড়ায় আসছি বউ । ভালো থেকো আমি ২দিন পরেই তোমার কাছে চলে আসবো। তুমি মন খারাপ করো না। যেমন ঝড়ো গতিতে এলো, তেমন ঝড়ো গতিতেই চলে গেল ছেলেটি। মেয়েটা তখনও বারান্দার গ্রীল ধরে দাঁড়িয়ে। ছেলেটি দৌঁড়াতে দৌঁড়াতে একসময় অন্ধকার রাস্তায় মিলিয়ে গেল। মেয়েটি কিছুক্ষন শূন্য রাস্তার দিকে তাকিয়ে চোখ মুছে ঘরে এলো।

ঈদ এবং ঈদি প্যাচালীতে কথা দিয়েছিলাম ' ঈদের পরবর্তী আকর্ষণ হিসেবে থাকবে একটি বাস্তব সম্মত রোমান্টিক গল্প। ' কথা রেখেছি আমি।

0 Shares

৩৩টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ