সিএনজি ভয়ংকরী

ইঞ্জা ৪ অক্টোবর ২০১৭, বুধবার, ০৬:৫৪:৪৬অপরাহ্ন সমসাময়িক ২২ মন্তব্য

 

 

নামেই একটা কিছু, যেন শাঁখেরকরাত, যেতেও কাটে, আসতেও কাটে, আজকাল ঢাকা শহরে কোথাও সিএনজিতে যেতে হবে শুনলেই আৎকে উঠতে হয়, যেন যম দেখেছি।
এই ভাই যাবেন?
কই যাইবেন?
উত্তরা।
৫০০ ট্যাহা।
মাথা ঘুরে উঠলো, যেন পৃথিবী ঘুরছে, ধাতস্থ হয়ে বললাম, ভাই মিটারে তো ১৮০/২০০ টাকা হয়, ৫০০ চান কেন?
ওই ব্যাটার মুখে রা নেই, ম্যাচের কাঠি দিয়ে শুধুই দাঁত খোঁচায়, ইচ্ছে করে ঠাটিয়ে চড় মারি।
বেশিরভাগ সময় তো গন্তব্য স্থানের নাম শুনেই বলে দেয় যাবেনা, কেন যাবেনা, তার কোন উত্তর নেই,মরণাপন্ন রুগী হলেও নেবেনা, কারণ সেই যেন রাস্তার রাজা।

এহেন সিএনজির বয়স শেষ হতে চলেছে, সরকারের নিয়ম অনুযায়ী পনের বছর বয়স হলে সিএনজির টাইম শেষ, এই গাড়ী আর মেট্রোপলিটন এলাকায় চালানো যাবেনা, কারণ এই সিএনজির বয়স যত বাড়ে, ততই পলিউশন করে, জন স্বাস্থ্যর জন্য ক্ষতিকর।
এরোই সরকার ভাই, এই গাড়ীর মালিক আর ড্রাইভার তো আরো ডেঞ্জারাস, এরা মানুষকে হার্ট এটাক দেয়, কারেন্টের শক দেয় বিনা বিদ্যুতে, বুক ধড়ফড় করায়, মাথা ব্যাথা বাড়িয়ে দেয়, এরা প্রতি বছর সরকার ও জনগণকে জিম্মি করে আন্দোলন করে, এরা জঙ্গিদের চাইতে কম ডেঞ্জারাস না।
জঙ্গিদের তো আপনারা বিচারের আওতায় আনতে পারবেন, ক্রসফায়ার করতে পারবেন কিন্তু সিএনজি ওয়ালাদের, উঁহু সম্ভব না।

সুতরাং দেশ ও জনগণের স্বার্থে এই সংঘবদ্ধ চক্রকে রুখে দেওয়ার এখনই সময়, এদের সময় না বাড়িয়ে যত তাড়াতাড়ি সম্ভব এদের গাড়ী বাজেয়াপ্ত করে ফেলুন, দরকার হলে উবার, গ্রেবকার, পাঠাও, এইসব সফটওয়্যার ব্যবহৃত গাড়ীর ব্যাপক প্রচলন শুরু করুন, এতে শুধু জনগণ নয়, সরকারও উপকৃত হবে।।

0 Shares

২২টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ